ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সওজ বিভাগের তত্বাবধানে সিরাজগঞ্জে বিপুল টাকা ব্যয়ে এগিয়ে চলছে প্রকল্পের কাজ 

সওজ বিভাগের তত্বাবধানে সিরাজগঞ্জে বিপুল টাকা ব্যয়ে এগিয়ে চলছে প্রকল্পের কাজ 

সিরাজগঞ্জে সড়ক ও জনপথ (সওজ) বিভাগের তত্বাবধানে ১৪৬০ কোটি ৬৬ লাখ টাকা ব্যয়ে ৩টি প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলছে। খুব শীঘ্রই এ ৩টি প্রকল্পের কাজ শেষ হবে। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উক্ত সওজ বিভাগের তত্বাবধানে নির্বাচিত ঠিকাদারী প্রতিষ্ঠান ২০১৭ সালের জুলাই থেকে ৩২৭ কোটি ২৯ লাখ টাকা ব্যয়ে এ জেলার নলকা-সিরাজগঞ্জ-সয়দাবাদ আঞ্চলিক মহাসড়কের সিরাজগঞ্জ শহর অংশ (শহিদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে কাটা ওয়াপদা মোড় পর্যন্ত) ৪-লেনে উন্নতিকরণ ও অবশিষ্ট অংশ ২-লেনে উন্নতিকরণ (প্রথম সংশোধিত) প্রকল্পের কাজ এগিয়ে চলছে এবং চলতি বছরের জুনের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হবে।

২০১৮ সালের এপ্রিল মাস থেকে নির্বাচিত ঠিকাদারী প্রতিষ্ঠান ১০৪ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে জেলার উল্লাপাড়া রেলওয়ে ওভারপাস নির্মাণ (বিশেষ সংশোধিত) প্রকল্পের কাজ এগিয়ে চলছে এবং চলতি বছরের জুনের মধ্যে এ প্রকল্প কাজ শেষ হবে। এছাড়া ২০১৯ সালের অক্টোবর থেকে নির্বাচিত ঠিকাদারী প্রতিষ্ঠান ১০২৮ কোটি ৬১ লাখ টাকা ব্যয়ে সিরাজগঞ্জ-কাজিপুর-ধুনট-শেরপুর (জেড-৫৪০১) এবং সিরাজগঞ্জ (বাগবাটি)- ধুনট (সোনামুখি) (জেড-৫৪০৫) মহাসড়ক যথাযথ মান ও প্রশস্থতায় উন্নীতকরণ (১ম সংশোধিত) প্রকল্পের কাজ দ্রæত গতিতে এগিয়ে চলছে এবং যথাযময়ে এ প্রকল্পের শেষ হবে।

এ বিষয়ে সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদ আলোকিত বাংলাদেশকে বলেন, এ ৩টি প্রকল্পের কাজ নির্বাচিত ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ করছেন। প্রকল্পগুলোর কাজ শেষ হলে এ জেলার আরো উন্নয়ন ঘটবে। এ প্রতিবেদকের এক প্রশ্নাত্তরে তিনি আরো বলেন, এ প্রকল্প সমূহে কোন প্রকার অনিয়ম দূর্ণীতি বরদাস্ত করা হবে না। প্রকল্প নির্মাণে সিডিউল ভিত্তিতে কাজ করা হচ্ছে এবং প্রকল্প কাজে তদারকি ও নজরদারি রয়েছে। উর্ধতন কর্মকর্তারাও প্রকল্পের কাজ পরিদর্শন করছেন। যথাসময়ে এ ৩টি প্রকল্পের কাজ শেষ হবে বলে তিনি উল্লেখ করেন।

সওজ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত